আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রেড জোনে নেই নারায়ণগঞ্জের সাংসদরা! আওয়ামীলীগের আসন বাড়বে

নিজস্ব প্রতিবেদক  : আওয়ামীলীগের কোন সংসদ সদস্য তেমন রেড জোনে নেই বলে জানিয়ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে আওয়ামীলীগ আরো নতুন নতুন আসন পাবে বলে মন্তব্য করেছেন তিনি। আর তার এ মন্তব্যে স্বস্তি এসেছে নারায়ণগঞ্জের সংসদ সদস্যদের মধ্যে যাদের নিয়ে সম্প্রতি বিভিন্ন পত্র পত্রিকায় আলোচনা হয়ে আসছিল।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর কম্বোডিয়া সফর উপলক্ষে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনের প্রশ্নোত্তর পর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনে মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে জয় করবে কিনা ভেবে দেখবে। আমি উন্নয়নের সুযোগ পেয়েছি উন্নয়ন করেছি এতেই আমার পাওয়া। আমাদের কোন সংসদ সদস্য রেড জোনে নেই কারণ উন্নয়ন হচ্ছে, এই ধারা চলমান থাকছে। সামনে আওয়ামীলীগ আরো নতুন নতুন আসন পাবে।

এদিকে তার এ কথায় নারায়ণগঞ্জের সংসদ সদস্যদের মধ্যে স্বস্তি ফিরেছে। একই সাথে জেলা ও মহানগর আওয়ামীলীগের মধ্যে নারায়ণগঞ্জের দুটি আসনেই আওয়ামীলীগের প্রার্থী দেয়া ও জয় পাবার ব্যাপারে তৎপরতা বাড়বে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা। বিভিন্ন সংবাদ মাধ্যমে নারায়ণগঞ্জের সংসদ সদস্যদের সতর্ক করাসহ নানা বিষয়ে আলোচনা হচ্ছিল। তবে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে স্বীকার করেছেন দলের যেসব সংসদ সদস্যের দুর্বলতা রয়েছে তাদেরকে তিনি সতর্ক করে দেন। আর এর বেশি প্রকাশ্যে কোন কিছুই বলতে রাজি নন বলে তিনি জানান। তিনি বলেন, তবে যার কোনো দুর্বলতা দেখি, তাকে সতর্ক করি।

সাংবাদিক গোলাম সরওয়ার প্রশ্ন রাখেন- দেশে এখন নির্বাচনের মৃদুমন্দ হাওয়া বইতে শুরু করেছে। প্রতিটি আসনে একাধিক প্রার্থী নির্বাচনে প্রার্থিতার ঘোষণা দিচ্ছেন। এ অবস্থায় প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে আওয়ামী লীগের অবস্থান কী?

জবাবে প্রধানমন্ত্রী বলেন, শতফুল ফুটতে দিন, আওয়ামী লীগ একটা বড় রাজনৈতিক দল। এটা তাদের রাজনৈতিক অধিকার। সময় মতো আমরা যেটা ভালো দেখবো, সেটাই বেছে নেবো। নির্বাচনী হাওয়া বয়ে যাওয়া ভালো বিষয়। গণতান্ত্রিক বিষয়টাই এতে ফুটে উঠেছে।

মাঠ পর্যায় থেকে প্রার্থীদের বিষয়ে জরিপের প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, জনগণের কাছে কার কেমন গ্রহণযোগ্যতা আছে তা আমাদের খেয়াল রাখতে হয়। তবে যার কোনো দুর্বলতা দেখি, তাকে সতর্ক করি। একটা কথা মনে রাখতে হবে-দেশের উন্নয়ন হচ্ছে। এটা অব্যাহত রাখলেই মানুষই আপনাকে বেছে নেবে। তবে কেউ রেড জোনে নেই। মানুষই ভেবে দেখবে তারা আওয়ামী লীগকে চায় কি না।

স্পন্সরেড আর্টিকেলঃ